১৪৪ ধারা জারি, সমাবেশ করতে না পেরে যা বলল বিএনপি

নওগাঁয় একই স্থানে একই সময়ে আওয়ামী লীগ ও বিএনপি সমাবেশ আহ্বান করায় সমগ্র নওগাঁ পৌরসভা এলাকায় ১৪৪ ধারা জারি করে জেলা প্রশাসন। পরে স্থানীয় প্রশাসন কর্তৃক ১৪৪ ধারা ঘোষণা করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করে বিএনপি। আজ দুপুরে শহরের মল্লিকা ইন হোটেলে জেলা বিএনপির উদ্যোগে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় সংবাদ সম্মেলন লিখিত বক্তব্যে পাঠ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেন, বিএনপি বেগম খালেদা জিয়ার মুক্তির ও বিদেশে সুচিকিৎসা দাবিতে সারাদেশে শান্তিপূর্ণ ভাবে কর্মসূচি পালন করছি। এরই ধারাবাহিকতায় নওগাঁতেও আজ সমাবেশ হওয়ার কথা ছিল। কিন্তু বর্তমান সরকার বেগম জিয়া, বিএনপি ও জনগণকে ভয় পায়। তাই তারা বিভিন্ন কৌশলে ১৪৪ ধারা জারি করে সমাবেশ বানচাল করে।

“নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাই। তারা নির্বাচনে জনগণ ভোট দিয়ে তারা সরকার নির্বাচিত করবে। এই দেশের মালিক জনগণ। আমরা দেশের মালিকানা প্রতিষ্ঠিত করতে চাই। এই দেশের মালিক কেউ নয়। তাই আমরা এর প্রতিবাদ ও প্রতিরোধ এবং জীবন বাজি রেখে গণতন্ত্র ফেরত আনবো।”

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সহ-সাংগঠনিক সম্পাদক ওবায়দুল হক চন্দন, কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি জাকির হোসেন সিদ্দিকীসহ স্থানীয় বিএনপির নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.