১৬১ ইউনিয়ন ও ৯ পৌরসভার ভোট গ্রহণের তারিখ চূড়ান্ত

ঝুলে থাকা ১৬১টি ইউপি নির্বাচন, নয়টি পৌরসভা নির্বাচন ও কুমিল্লা-৭ আসনের উপ-নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে। আগামী ২০ সেপ্টেম্বর ইউনিয়ন ও পৌরসভার এবং ৭ অক্টোবর কুমিল্লা-৭ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার নির্বাচন কমিশন (ইসি)’র ৮৫তম কমিশন বৈঠকে এ সিদ্ধান্ত হয়। গত ২৩ আগস্ট কমিশন সভা শেষে ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার জানিয়েছিলেন, সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে বৈঠক করে স্থানীয় সরকারের নির্বাচনগুলোর তারিখ নির্ধারণ করা হবে। বিস্তারিত আসছে….

আরও পড়ুন: নেপালে যাতায়াত আরও সহজ হচ্ছে বাংলাদেশে নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত ডা. বংশিধর মিশ্র বলেছেন, বাংলাদেশ ও নেপালের সম্পর্ক বন্ধুর মতো। জাতিগতভাবে আমরা প্রায় একই। আমরা এই দুই দেশের মানুষের মধ্যে সংস্কৃতি, ব্যবসা-বাণিজ্য ও মানুষের সাথে মানুষের সম্পর্ক বৃদ্ধির লক্ষে কাজ করছি।

তারই ধারাবাহিকতায় ভারতের শিলিগুড়ি করিডর ব্যবহার করে সড়ক পথে নেপালের সাথে সহজ যোগযোগ স্থাপনের উদ্যোগ নিয়েছি। বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) দুপুরে শেরপুরের নালিতাবাড়ীর নাকুঁগাও স্থল বন্দর পরিদর্শনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রাষ্ট্রদূত এসব কথা বলেন।

দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য এবং যোগাযোগ বৃদ্ধির লক্ষ্যে রাষ্ট্রদূত নাকুগাঁও স্থলবন্দরটি পরিদর্শন করেন। তিনি আরও বলেন, করোনা মহামারির পর আমরা বাংলাদেশের সাথে আরও বেশ কিছু চুক্তি সম্পাদন করতে পারব বলে আমি বিশ্বাস করি।

এখানকার যোগাযোগ ব্যবস্থা ও সুযোগ-সুবিধা পর্যবেক্ষণ করে গেলাম। পরবর্তীতে চুক্তি করার লক্ষে আমরা কাজ করব। ডা. বংশিধর আরও বলেন, যেহেতু এই বন্দর দিয়ে ভুটানের সাথে যোগাযোগ রয়েছে, তবে নেপালের সাথে কেন নয়?

নেপালের সাথে যোগাযোগের জন্য এটি হতে পারে ভালো একটি মাধ্যম। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুক্তাদিরুল আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) আফরোজা নাজনীন, পৌর মেয়র আবু বক্কর সিদ্দিক প্রমুখ উপস্থিত ছিলেন।

Sharing is caring!