২০০ তরুণ-তরুণীকে সাড়ে ৮ কোটি টাকা দিলেন যুবরাজ সালমান!

তরুণ-তরুণীদের বিয়ের জন্য ৮ কোটি টাকা দিলেন সৌদি যুবরাজ

বিয়ে করতে ২০০ তরুণ-তরুণীকে প্রায় সাড়ে আট কোটি টাকা দিয়েছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। খবর আরব নিউজের। প্রতিবেদনে বলা হয়েছে, এতিম এবং অক্ষম তরুণ-তরুণীদের বিশেষ পরিস্থিতিতে নিজের তহবিল থেকে এই অর্থ দিয়েছেন সালমান।

গত কয়েক বছর ধরে সৌদি আরবে নানা ধরনের পরিবর্তন আনার চেষ্টা করে আলোচনায় এসেছেন যুবরাজ সালমান। নারী অধিকার নিয়ে কাজ করে আন্তর্জাতিক অঙ্গনে প্রশংসিত হলেও সাংবাদিক জামাল খাশোগি হ-ত্যা-কা-ণ্ডের মা’স্টারমা’ইন্ড হিসেবে তার নাম আসায় বিপাকে পড়েন যুবরাজ।

এর আগে ২০১৯ সালে সালমান একইভাবে ৫২০ মিলিয়ন সৌদি রিয়াল দান করেন। সেবার ২৬ হাজার মানুষকে তহ’বিলের আওতায় রাখেন তিনি। পিছিয়ে পড়া ওই মানুষেরা অর্থনৈতিক সচেতনতা বিষয়ক কোর্স করারও সুযোগ পান।

সৌদি আরবরে যুবরাজ প্রিন্স মোহাম্মদ বিন সালমান বিয়ের তহবিল হিসেবে ২০০ তরুণ-তরুণীকে প্রায় সাড়ে আট কোটি টাকা দিয়েছেন। আরব নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, এতিম এবং শারীরিকভাবে অক্ষম মানুষদের বিশেষ পরিস্থিতিতে নিজস্ব তহবিল থেকে এই অর্থ দিয়েছেন সালমান।

যুবরাজ সালমান গত কয়েক বছর ধরে সৌদি আরবে নানা ধরনের পরিবর্তন আনার চেষ্টা করে আলোচনায় এসেছেন। নারী অধিকার নিয়ে কাজ করে আন্তর্জাতিক অঙ্গনে প্রশংসিত হলেও সাংবাদিক জামাল খাসোগি হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড হিসেবে তার নাম আসায় বিপাকে পড়েন।

এর আগে ২০১৯ সালে সালমান একইভাবে ৫২০ মিলিয়ন সৌদি রিয়াল দান করেন। সেবার দেশজুড়ে ২৬ হাজার মানুষকে তহবিলের আওতায় রাখেন তিনি। পিছিয়ে পড়া ওই মানুষেরা অর্থনৈতিক সচেতনতা বিষয়ক কোর্স করারও সুযোগ পান।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.