২০২২ বিপিএল প্লেয়ার্স ড্রাফট, দেখুন লাইভ

দরজায় কড়া নাড়ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। আগামী ২১ জানুয়ারি থেকে শুরু হবে মাঠের লড়াই। খেলা মাঠে গড়ানোর আগে আজ অনুষ্ঠিত হচ্ছে প্লেয়ার্স ড্রাফট। যেখানে ২০৩ দেশি ও ৪৩৫ বিদেশি ক্রিকেটার থেকে নিজেদের পছন্দের স্কোয়াড সাজিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছে অংশগ্রহণকারী ফ্র্যাঞ্চাইজিগুলো।

প্লেয়ার্স ড্রাফটের খুঁটিনাটি সব আপডেট পেতে অনুসরণ করুন এই থ্রেডটি। বিপিএলের অষ্টম আসরের জন্য প্লেয়ার্স ড্রাফটে আগে একজন দেশি ও তিনজন বিদেশি ক্রিকেটারকে দলে ভেড়ানোর সুযোগ ছিল ফ্র্যাঞ্চাইজিগুলোর কাছে। সেই সুযোগ কাজে লাগিয়ে দলে পছন্দের তারকাকে নিয়েছে প্রতিটি দলই।

দেশি ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ পারিশ্রমিকের এ ক্যাটাগরিতে থাকা ৬ ক্রিকেটারের ৪জনই ড্রাফটের আগে পেয়েছেন দল। তাই প্লেয়ার্স ড্রাফটে উঠতে যাচ্ছেন দল না পাওয়া দুই ক্রিকেটার – তামিম ইকবাল ও মাশরাফি মুর্তজা। নিয়ম অনুযায়ী সর্বোচ্চ ৪জন করে ক্রিকেটারকে দলে টেনেছে সিলেট, খুলনা ও কুমিল্লা।

তাছাড়া ৩জন করে ক্রিকেটারকে দলে অন্তর্ভুক্ত করেছে চট্টগ্রাম ও বরিশাল। আর একমাত্র ক্রিকেটার হিসেবে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে দলে নিয়েছে ঢাকা। প্রসঙ্গত, প্লেয়ার্স ড্রাফট থেকে প্রতিটি দল কমপক্ষে ১০জন ও সর্বোচ্চ ১৪ জন দেশি ক্রিকেটারকে দলে নিতে পারবে। বিদেশি ক্রিকেটারের ক্ষেত্রে সর্বনিম্ন ৩ ও সর্বোচ্চ ক্রিকেটারের সংখ্যা ৮।

বিপিএল প্লেয়ার ড্রাফট লাইভ দেখুন

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.