২১ নভেম্বর থেকে টানা ধর্মঘটের হুমকি!

সিলেটে আগামী ২১ নভেম্বর থেকে টানা ধর্মঘটের হুম’কি দিয়েছেন সিলেট বিভাগের পরিবহন মালিক-শ্রমিকরা। নগরের চৌহা’ট্টা এলাকায় অ’বৈধ মাইক্রোস্ট্যান্ড উ’চ্ছে’দকে কেন্দ্র করে পরিবহন শ্রমিক এবং সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে সং’ঘ’র্ষের ঘট’নায় করা তিনটি মা’ম’লা প্রত্যা’হারের দাবিতে এ হুম’কি দেওয়া হয়েছে।

রোববার (৭ নভেম্বর) সন্ধ্যায় সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকার এ তথ্য নিশ্চিত করেছেন। আবু সরকার বলেন, ‘মা’ম’লা প্রত্যাহারের দাবি জানিয়ে আমরা আগামীকাল (সোমবার) সিলেটের বিভাগীয় কমিশনার ও সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর কাছে স্মার’কলিপি দেবো।

স্মারকলিপিতে আমরা মা’ম’লা প্রত্যাহারের আবেদন করবো। যদি এতেও কাজ না হয় তাহলে আগামী ২১ নভেম্বর থেকে বিভাগের সব ধরনের পরিবহন শ্রমিকরা ক’র্মবিরতি পালন করবেন।’ পরিবহন সংশ্লিষ্টরা জানান, গত ১৭ ফেব্রুয়ারি দুপুরে সিলেট নগরের চৌ’হাট্টা এলাকায় অবৈ’ধ মাই’ক্রোবাসস্ট্যান্ড উ’চ্ছে’দকা’লে পরিবহন শ্রমিক ও সিটি করপোরেশনের কর্মীদের মধ্যে ধা’ওয়া-পা’ল্টা’ধাও’য়ার ঘ’টনা ঘটে।

এসময় অর্ধশতাধিক যা’নবাহন ভা’ঙচু’র করা হয়। তখন ঘট’না’স্থল থেকে ফয়সল আহমদ ফাহাদ (৩৮) নামের একজনকে অ’স্ত্র’সহ আ’টকও করেছিল পু’লিশ। পরদিন অ’বৈধ মাই’ক্রোস্ট্যান্ড উ’চ্ছে’দকে কেন্দ্র করে পরিবহন শ্রমিক এবং সিসিকের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে সং’ঘ’র্ষের ঘটনায় তিনটি মা’মলা করা হয়। এসব মা’ম’লায় ২৮ জনসহ অ’জ্ঞা’তপরিচয় আরও ৩০০ জনকে আ’সা’মি করা হয়।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.