২ মাসের জন্য ক্রিকেট থেকে ছিটকে গেলেন তামিম

২ মাসের জন্য ক্রিকেট থেকে ছিটকে গেলেন তামিম

হাঁটুর চোটে কমপক্ষে দুই মাসের জন্য প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে ছিটকে গেলেন তামিম ইকবাল। জিম্বাবুয়ের বিপক্ষে চলতি ওয়ানডেটি শেষ করেই দেশে ফিরে আসবেন তিনি। অর্থাৎ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরে মাঠে সিরিজে দর্শক হয়েই থাকতে হবে তামিমকে। জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু তামিমের বিষয়ে এসব তথ্য নিশ্চিত করেছেন।

ইএসপিএন-ক্রিকইনফোকে নান্নু বলেন, ‘ওয়ানডে শেষে মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলামের সঙ্গে তামিমও দেশে ফিরে আসবে। ওকে ৬ থেকে সপ্তাহ বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছে চিকিৎসক। সে হিসেবে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে খেলতে পারছে না ও। ইংল্যান্ডের বিপক্ষে অক্টোবরে ফিরতে পারে তামিম।’

অর্থাৎ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই মাঠে ফিরবেন এ ড্যাশিং ওপেনার। তামিম ইকবাল ওয়ানডে সিরিজ খেলছেন হাঁটুতে চোট নিয়ে। এ মুহূর্তে ইনজুরি নিয়েই ব্যাট করছেন। আইসিসি ওয়ানডে সুপার লিগের পয়েন্টের গুরুত্বের কথা চিন্তা করে ঝুঁকি নিয়ে খেলছেন ওয়ানডে অধিনায়ক।

তামিমের হাঁটুর এই চোট বেশ পুরোনো। মাঝেমধ্যেই মাথাচারা দিয়ে ওঠে। এ বিষয়ে বিসিবির ফিজিও জানিয়েছিলেন, তামিমের এই চোটের জন্য অপারেশনের প্রয়োজন নেই। বিশ্রামই একমাত্র ওষুধ।

তবুও নিজ উদ্যোগে অস্ট্রেলিয়ার বিশেষজ্ঞ শল্যবিদ ডেভিড ইয়াংয়ের সঙ্গে যোগাযোগ করেছন তামিম। স্ক্যানের কপি পাঠিয়েছেন তাকে। সব দেখে ইয়াংও একই পরামর্শ দিয়েছেন। পূর্ণ বিশ্রামে যেতে বলেছেন তাকে। পারলে ওয়ানডে সিরিজও না খেলার পরামর্শ দিয়েছিলেন ইয়াং। তবে দেশের কথা ভেবে তামিম সিরিজ খেলছেন। দেশে ফিরে দুই মাসের জন্য পূর্ণ বিশ্রামে যাবেন তামিম।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.