৩১ মে এসএসসির রেজাল্ট

আগামী ৩১ মে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফলাফল ফলাফল প্রকাশ করা হবে। ওইদিন সকাল ১০ টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২০২০ সালে অনুষ্ঠিত এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল ও পরিসংখ্যান প্রকাশ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২১ মে) প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রেরিত এক পত্রের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। গত ৩ ফেব্রুয়ারি এ বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। তত্ত্বীয় পরীক্ষা শেষ হয় ২৭ ফেব্রুয়ারি। আর ব্যবহারিক পরীক্ষা ২৯ ফেব্রুয়ারি শুরু হয়ে ৫ মার্চ শেষ হয়।

পরীক্ষার পর ৬০ দিনের মধ্যে ফল প্রকাশের কথা থাকলেও করোনা পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠানে দীর্ঘ ছুটির কারণে সেটা সম্ভব হয়নি। এ বছর মোট পরীক্ষার্থী ছিল ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন।

আরো পড়ুন: রাস্তায় চলাচলে ‘মুভমেন্ট পাস’, যেভাবে পাবেন দেশে যেমনি বাড়ছে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা তেমনি বাড়ছে মানুষের ঘোরাঘুরি। মানুষকে বিভিন্ন ভাবে বলা হচ্ছে যে, আপনার অতি প্রয়োজন ছাড়া বাসা-বাড়ির বাহির হবে না।

তা কোন প্রকারে থামছে না। ক্রমেসেই বাড়ছে মানুষের সমাগম। এমন পরিস্থিতির মধ্যেও ঈদকে কেন্দ্র করে রাজধানী ঢাকা ছাড়ার চেষ্টা করছে হাজার হাজার মানুষ। ফলে ভাইরাসটির বিস্তার আরও মারাত্মক আকার নেয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

এই অবস্থায় ঢাকায় প্রবেশ ও বের হওয়ার জন্য বিশেষ ‘পাস’ নিয়ে আসছে বাংলাদেশ পুলিশ। আগামীকাল শুক্রবার থেকে এই পাস চালু হচ্ছে বলে পুলিশ সদর দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে।

যাদের একান্তই বাইরে যাওয়া প্রয়োজন তাদের এই ‘মুভমেন্ট পাস’ দেয়া হবে। এই পাসধারী ব্যক্তি নির্বিঘ্নে সড়কে চলাচল করতে পারবেন। তবে সবাই এই পাস পাচ্ছেন না। কেবল জরুরি সেবার সাথে সংশ্লিষ্টদের দেয়া হবে এই পাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *