‘৩৩’ মাসে ডেথ ওভারে সর্বোচ্চ উইকেটশিকারি মুস্তাফিজ

মুস্তাফিজুর রহমান যেন হয়ে উঠেছেন ডেথ ওভার স্পেশালিষ্ট। টি-টোয়েন্টিতে স্লগ ওভারে শুধু আঁটসাঁট বোলিংই নয়, নিয়মিত পাচ্ছেন উইকেটের দেখাও। টি-টোয়েন্টিতে গত ৩৩ মাসে ডেথ ওভারে উইকেট শিকারের দিক থেকে সবচেয়ে সফল বাংলাদেশি এই পেসার।

২০১৯ সাল থেকে টি-টোয়েন্টিতে ডেথ ওভারে সবচেয়ে বেশি উইকেট শিকার করেছেন মুস্তাফিজ। এই যাত্রায় তিনি পেছনে ফেলেছেন ক্রিস মরিস, ডোয়াইন ব্রাভো, ক্রিস জর্ডান ও কাগিসো রাবাদাকে, যারা যথাক্রমে দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছেন।

এদের মধ্যে ইকোনমি রেটের দিক থেকেও সবচেয়ে এগিয়ে মুস্তাফিজ। ৭.৯৫ ইকোনমি রেটে গত ৩৩ মাসে মুস্তাফিজ শিকার করেছেন ৬১টি উইকেট। দ্বিতীয় স্থানে আছেন মুস্তাফিজের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল রাজস্থান রয়্যালসের সতীর্থ ক্রিস মরিস। ৮.৪৯ ইকোনমি রেটে তিনি শিকার করেছেন ৫৭ উইকেট।

তৃতীয় স্থানে আছেন ডোয়াইন ব্রাভো। ৮.২৬ ইকোনমি রেটে তিনি ডেথ ওভারে মোট ৫৫টি উইকেট শিকার করেছেন। ক্রিস জর্ডান ৯.৮৯ ইকোনমি রেটে ব্রাভোর সমান ৫৫টি উইকেট পেয়েছেন। ৯.৪৩ ইকোনমি রেটে কাগিসো রাবাদা শিকার করেছেন ৫২টি উইকেট।

একনজরে ডেথ ওভারে টি-টোয়েন্টির সর্বোচ্চ ৫ উইকেট শিকারি (২০১৯ সাল থেকে)

১. মুস্তাফিজুর রহমান – উইকেট : ৬১ – ইকোনমি রেট : ৭.৯৫ ২. ক্রিস মরিস – উইকেট : ৫৭ – ইকোনমি রেট : ৮.৪৯ ৩. ডোয়াইন ব্রাভো – উইকেট : ৫৫ – ইকোনমি রেট : ৮.২৬ ৪. ক্রিস জর্ডান – উইকেট : ৫৫ – ইকোনমি রেট : ৯.৮৯ ৫. কাগিসো রাবাদা – উইকেট : ৫২ – ইকোনমি রেট : ৯.৪৩

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.