৩ ফরম্যাটের পূর্ণাঙ্গ সিরিজ খেলতে জিম্বাবুয়ে যাচ্ছে বাংলাদেশ, দেখে নিন সূচী

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অনেকগুলো দ্বিপাক্ষিক সিরিজ রয়েছে টাইগারদের।‌ যার শুরুটা হবে জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ দিয়ে। দীর্ঘ ৭ বছর পর জিম্বাবুয়ের মাটিতে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

জিম্বাবুয়ের মাটিতে একটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে যাবে বাংলাদেশ। সূচি অনুযায়ী জিম্বাবুয়ের বিপক্ষে দুই টেস্ট ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশের।কিন্তু সেখান থেকে একটি টেস্ট ম্যাচ বাদ দিয়ে একটি টি-টোয়েন্টি ম্যাচের যোগ করেছে দুই দেশের ক্রিকেট বোর্ড।

২৯ জুন দল জিম্বাবুয়ের উদ্দেশ্যে রওনা হবে। ৭ জুলাই টেস্ট দিয়ে শুরু হবে মাঠের লড়াই। এর আগে ৩ ও ৪ জুলাই দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। তিন ম্যাচের ওয়ানডে হবে ১৬, ১৮ ও ২০ জুলাই। হারারেতে হবে এই ম্যাচগুলো।

একই ভেন্যুতে ২৩, ২৫ ও ২৭ জুলাই হবে টি-টোয়েন্টির লড়াই। জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ শেষে দেশে ফিরে নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচটি করে মোট দশটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।‌

নিউ জিল্যান্ডের বিপক্ষেও ছিল তিনটি টি-টোয়েন্টি। আলোচনা করে আরও দুটি ম্যাচ যুক্ত করা হয়েছে। ১৮ আগস্ট থেকে ৪ সেপ্টেম্বরের মধ্যে নিউ জিল্যান্ড পাঁচটি টি-টোয়েন্টি খেলবে। অস্ট্রেলিয়া সিরিজ ৬ থেকে ১৪ সেপ্টেম্বরের মধ্যে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.