৪০০ রানের পথে বাংলাদেশ দল

চট্টগ্রামে এইচপি দলের বিপক্ষে দ্বিতীয় চার দিনের ম্যাচে ব্যাট হাতে আলো ছড়িয়েছেন ইয়াসির আলী চৌধুরী ও মোহাম্মদ মিঠুন। ইয়াসির আউট হলেও মিঠুনের ব্যাটে শেষ দিনে বড় সংগ্রহের পথে হাঁটছে ‘এ’ দল। প্রথম ইনিংসে ‘এ’ দল অলআউট হয়েছিল ২৩১ রানে। জবাবে ব্যাট করতে এইচপি দল জড়ো করে ২৩৭ রান। ৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে শুরু করা ‘এ’ দল তৃতীয় দিন শেষ করে ৪ উইকেটে ২৫৮ রান নিয়ে।

৬৫ রানে অপরাজিত ইয়াসির আলী চৌধুরী ১৪ রানের জন্য পাননি শতকের দেখা। ১১৬ বলে ৮৬ রান করে তিনি সাজঘরে ফিরলেও হাল ছাড়েননি মিঠুন। ইরফান শুক্কুরের ওয়ানডে মেজাজের ব্যাটিংয়ের সঙ্গ কাজে লাগিয়ে ধীরে ধীরে তিনি এগিয়ে যাচ্ছেন শতকের পথে।

লাঞ্চ বিরতি পর্যন্ত ১৮৭ বল মোকাবেলা করে মিঠুন করেছেন ৮৫ রান। ৭টি চার ও ১টি ছক্কা হাঁকিয়েছেন তিনি। ৩২ বলে ২৬ রান করে অপরাজিত আছেন শুক্কুর। এই প্রতিবেদন লেখার সময় ৫ উইকেট হারিয়ে ‘এ’ দলের সংগ্রহ ৩৪৪ রান। দলটি এগিয়ে আছে ৩৩৮ রানে।

সংক্ষিপ্ত স্কোর (৪র্থ দিন, ১ম সেশন শেষে), টস : এইচপি দল, ‘এ’ দল ১ম ইনিংস : ২৩১/১০ (৯১.৫ ওভার)শান্ত ৭২, মুমিনুল ৬২, শহিদুল ৩৬, নাঈম ৩২, সাদমান ৬, মিঠুন ৫, সাইফ ২, ইয়াসির ০, শুক্কুর ০
মুরাদ ২৩.৫-৬-৫৫-৬, সুমন ১৪-৫-৩৬-২

এইচপি দল ১ম ইনিংস : ২৩৭/১০ (৮২ ওভার), পারভেজ ৪, তামিম ১১, জয় ৭৩, দিপু ০, আকবর ৫২, হৃদয় ৪৭, আনিসুল ৩৫, রকিবুল ২২-৭-৬০-৬, খালেদ ১৩-২-৪৬-২, ‘এ’দল ২য় ইনিংস : ৩৪৪/৫ (১০৩ ওভার), ইয়াসির ৮৬, মিঠুন ৮৫* সাদমান ৪৯, শান্ত ৪৭, মুমিনুল ৩০, শুক্কুর ২৬*, তানভীর ২০-৩-৬৩-২, মুগ্ধ ১৭-৬-৩৪-২, ‘এ’ দল ৩৩৮ রানে এগিয়ে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.