৪৩৬ দিন পর খেলতে নেমে ধোনির দুই সেঞ্চুরি

জুলাই, ২০১৯ ওল্ড ট্রাফোর্ডে মার্টিন গাপটিলের থ্রো’য়ে রান-আউট হয়ে একরাশ হতাশা আর আক্ষেপে ডুব দিয়ে সেই যে প্যাভিলিয়নে ফিরলেন, আর আন্তর্জাতিক ক্রিকেটে কামব্যাক করলেন না মহেন্দ্র সিং ধোনি। চৌদ্দ মাসের বেশি সময় পর ফের আইপিএল দিয়ে ক্রিকেটে ফিরেছেন ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক।

এর মধ্যে এক বছরেরও বেশি সময় ধরে চলা সমস্ত জল্পনায় ইতি টেনে চলতি বছর ১৫ আগস্ট হঠাৎই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান ধোনি। তবে আইপিএলে খেলছেন মাহি। বরাবরের মতো এবারও থাকছেন চেন্নাই সুপার কিংসের নেতৃত্বে নেমে প্রথম ম্যাচেই মুম্বাইকে হারিয়েছে তারা। আর এই ম্যাচে দুই সেঞ্চুরি করেছেন চেন্নাইয়ের শিরোপা জয়ী অধিনায়ক।

ইন্ডিয়ান প্রিমিয়র লিগে অনন্য মাইলস্টোন স্থাপন করেছেন মহেন্দ্র সিং ধোনি। মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আইপিএল ২০২০-র উদ্বোধনী ম্যাচে জোড়া ক্যাচ ধরার সুবাদে টুর্নামেন্টের ইতিহাসে ১০০ ক্যাচ ধরার নজির গড়েন চেন্নাই অধিনায়ক। উইকেটের পিছনে প্রথমে লুঙ্গি এনগিদির বলে ক্রুণাল পান্ডিয়ার ক্যাচ ধরেন ধোনি। পরে এনগিদির বলেই তালুবন্দি করেন কায়রন পোলার্ডের ক্যাচ।

আইপিএলের ইতিহাসে ধোনিই এখনও পর্যন্ত সবথেকে সফল উইকেটকিপার। ক্যাচ ও স্টাম্প মিলিয়ে সর্বাধিক আইপিএল শিকারের দিক থেকে সবার শীর্ষে তিনিই। এবার ক্যাচের শতক করে ছুঁয়েছেন দিনেশ কার্তিককে। মুম্বাই ইন্ডিয়ান্সকে হারানোর মধ্যে দিয়ে আরেকটি সেঞ্চুরি করেন ধোনি। চেন্নাইয়ের অধিনায়ক হিসেবে ১০০তম জয় তার এটি। যা কোন দলের অধিনায়কের সর্বোচ্চ জয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *