৪ ওভারে সর্বোচ্চ রান দিয়ে লজ্জার রেকর্ড গড়লেন অজি বোলার

সবচাইতে খরুচে বোলার হিসেবে লজ্জার রেকর্ড গড়লেন ব্রিসবেন হিটের বোলার লিয়াম গাথ্রি। বিগ ব্যাশ লিগের ইতিহাসে এক ইনিংসে সবচেয়ে খরুচে বোলিংয়ের অনাকাঙ্ক্ষিত এই রেকর্ড গড়লেন তিনি। ব্রিজবেনে সোমবার মেলবোর্ন স্টারসের বিপক্ষে ৪ ওভারে ৭০ রান দিয়ে ২ উইকেট নেন বাঁহাতি ফাস্ট বোলার গাথ্রি।

মেলবোর্ন আগে ব্যাট করে ২০ ওভারে ৯ উইকেটে তোলে ২০৭ রান। পরে প্রতিপক্ষকে ১৮৭ রানে আটকে দেয় গ্লেন ম্যাক্সওয়েলের দল। ম্যাচে গাথ্রির শুরুটা ছিল ভালো। ইনিংসের দ্বিতীয় ও নিজের প্রথম ওভারের দ্বিতীয় বলে ছক্কা হজমের পর চতুর্থ বলে পান জো বার্নসের উইকেট। প্রথম ওভার শেষ করেন ৮ রান দিয়ে।

এরপর আবার বোলিংয়ে ফেরেন তিনি পাওয়ার প্লের পর সপ্তম ওভারে। ৯ বলের ওভারে ওয়াইড দেন দুটি, নো বল একটি। তাকে দুটি ছক্কা মারেন হিলটন কার্টরাইট। এই ওভারে রান দেন সব মিলিয়ে ১৯। ইনিংসের ত্রয়োদশ ওভারেও গাথ্রি হজম করেন দুটি ছক্কা, সঙ্গে চার একটি। এই ওভারে দেন ২০ রান।

তার কোটার শেষ ওভারটি ছিল সবচেয়ে ব্যয়বহুল। চারটি ওয়াইড দিয়ে এই ওভারে বল করতে হয় তাকে ১০টি! দুই ছক্কা ও একটি চারে রান দেন ২৩। শেষ বলে গাথ্রির জন্য সান্ত্বনা হয়ে আসে ৪৪ বলে ৭৯ রান করা কার্টরাইটের উইকেট।বিগ ব্যাশে এতদিন সবচেয়ে খরুচে বোলিংয়ের রেকর্ড ছিল আরেক বাঁহাতি অস্ট্রেলিয়ান পেসার বেন ডোয়ারসাসের।

২০২০ সালের আসরে সিডনি সিক্সার্সের হয়ে মেলবোর্ন স্টারসের বিপক্ষেই ৪ ওভারে ৬১ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন তিনি। ২০ ওভারের ক্রিকেটে সবচেয়ে খরুচে বোলিংয়ের বিশ্ব রেকর্ডের তালিকায় গাথ্রি আছেন যৌথভাবে চতুর্থ স্থানে। রেকর্ডটি সারমাদ আনোয়ারের, ২০১১ সালে পাকিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টিতে ৪ ওভারে ৮১ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন ডানহাতি এই পেসার।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.